বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষে কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষে কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১।

সারাংশ
পদের নামঃ  কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারি
পদের সংখ্যাঃ ০২ জন
প্রতিষ্ঠানঃ বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।
চাকরির ধরনঃ স্থায়ী, গ্রেড/বেতনস্কেলঃ ১৬ তম গ্রেড/ ৯৩০০-২২৪৯০ টাকা।
কর্মস্থলঃ ঢাকা।
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ২৩ জুন ২০২১ খ্রিঃ,সকালঃ ১০.০০ টা
আবেদনের শেষ তারিখঃ ২৯ জুলাই ২০২১ খ্রিঃ; বিকালঃ ০৫.০০ টা
আবেদন ফিঃ

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষে কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

চাকরির বিবরণঃ

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর রাজস্ব খাতের নিম্নবর্ণিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছেঃ

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বয়স সংক্রান্ত শর্তাবলীঃ

শিক্ষাগত যোগ্যতাঃ
দ্বিতীয় শ্রেণির স্নাতক/সমমান ডিগ্রী এবং বাংলা ও ইংরেজি টাইপে গতি যথাক্রমে ২০ ও ২০ শব্দ। কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত।

বয়সঃ
১৮-৩০ বছর

আবেদনের শর্ত নিয়মাবলীঃ

কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারি পদে চাকরির আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত শর্ত ও নিয়মাবলী প্রযোজ্য হবে –

আবেদনের শর্তাবলীঃ

  • সরকারি,আধা- সরকারি,ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণ অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে পারবে।
  • আবেদনকারীর নাম,পিতার নাম, মাতার নাম, জন্ম-তারিখ ,নিজ জেলা সহ অন্যান্য সকল তথ্য সনদে যেভাবে লেখা আছে হুবহু সেই ভাবে লিখতে হবে।
  • হাতে লেখা কোন প্রকার আবেদন বা কাগজপ্ত্র ডাকযোগে বা  অন্য কোন উপায়ে প্রেরণ করা  হলে তা কোনো গ্রহনযোগ্য হবে না ।
  • আগামী ০১-০৬-২০২১ খ্রি.তারিখে  আবেদনকারীর  বয়স  ১৮-৩০ বছর এর মধ্যে হতে হবে।
  • মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যা / শারীরিক  প্রতিবন্ধী  আবেদনকারীদের জন্য  বয়স  ১৮   থেকে ৩২ বছরে হতে হবে। এক্ষেত্রে এভিডেভিট গ্রহন যোগ্য নহে।
  • জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার  কোটা বিধি অনুসরণ করা হবে। এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবে।
  • প্রবেশপত্রটি লিখিত অংশগ্রহনের সময় এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক পরীক্ষা  এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।
  • কর্তৃপক্ষ জারিকৃত বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী  কর্তৃপক্ষের  সিদ্ধান্ত চুড়ান্ত বলে গন্য হবে।

আবেদনের নিয়মঃ

পরিক্ষায় অংশগ্রহনে ইচ্ছুক ব্যক্তি (erecruitment.bcc.gov.bd) এই ওয়েব সাইটে আবেদন পূরণ করতে পারবে।

  • অনলাইনে  আবেদনপ্ত্রে প্রার্থী তার স্বাক্ষর ( 300 x 80 pixel) ও রঙিন ছবি ( 300 x300 pixel ) নির্ধারিত স্থানে Upload করবেন।
  • অনলাইনে  আবেদনপ্ত্রে  পূরণকৃত তথ্য যেহেতু পরর্বতী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে সেহেতু অনলাইনে  আবেদনপ্ত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা প্রার্থী নিজে শত ভাগ নিশ্চিত হবেন।
  • প্রার্থী অনলাইনে পূরণকৃত  আবেদনপ্ত্রে  একটি রঙিন  প্রিন্ট কপি পরিক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসাবে সংরক্ষণ করবে ।

অনলাইনে  আবেদনপ্ত্রে  যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি ও স্বাক্ষর Upload আবেদনপ্ত্র Submit করা সম্পন্ন হলে কম্পউটারে  ছবিসহ Application preview দেখা যাবে। নির্ভুল্ভাবে আবেদনপ্ত্র Submit কারী প্রার্থী User ID , ছবি এবং স্বাক্ষর যুক্ত একটি Applicant’s copy পাবেন।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, “অনলাইনে  আবেদনপ্ত্রে  সকল অংশ পূরণ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত  আবেদনপএ কোন অবস্থাতেই গৃহীত হবে না।”

প্রবেশপত্র  প্রাপ্তির বিষয়টি (erecruitment.bcc.gov.bd) ওয়েব সাইটে  এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস (যোগ্য প্রার্থীকে) যথাসময়ে জানানো হবে।  অনলাইনে  আবেদনপ্ত্রে প্র্থীর  প্রদত্ত  মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, পড়া এসএমএস এবং প্রাপ্ত নির্দেশনা ভাৎক্ষপিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

SMS  এ প্রেরিত User ID  এবং password  ব্যবহার করে পরর্বতীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময, ভেন্যূ ইত্যাদি তথ্য সম্মিলিত প্রবেশপ্ত্র প্রার্থী ডাউনলোড পূর্বক রঙিন  প্রিন্ট করে নিবেন।