বাংলাদেশ হাই-টেক পার্ক কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালযয়ের অধীনে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।

সারাংশ
পদের নামঃ  কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী।
পদের সংখ্যাঃ ১ জন।
প্রতিষ্ঠানঃ বাংলাদেশ বিমান বাহিনী।
চাকরির ধরনঃ অস্থায়ী, গ্রেড/বেতনস্কেলঃ ১৬তম গ্রেড/৯,৩০০-২২,৪৯০ টাকা।
কর্মস্থলঃ ঢাকা।
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ২০ জুন ২০২২ খ্রিঃ, সকালঃ১০.০০ ঘটিকা।
আবেদনের শেষ তারিখঃ ২৮ জুলাই ২০২২ খ্রিঃ; বিকালঃ ০৫.০০ ঘটিকা।
আবেদন ফিঃ ১১২/- টাকা (বিকাশ)

বাংলাদেশ হাই-টেক পার্ক কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চাকরির বিবরণঃ
বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর রাজস্ব খাতের নিম্নবর্ণিত শুন্য পদে অস্থায়ী ভিত্তিতে পুরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছেঃ

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বয়স সংক্রান্ত শর্তাবলীঃ

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
(ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যুন দ্বিতীয় শ্রেণীর স্নাতক বা সমমানের ডিগ্রি।
(খ) বাংলা ও ইংরেজি টাইপিং এ প্রতি মিনিটে যথাক্রমে অন্যুন ২০ ও ২০ শব্দের গতি।
(গ) কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত।

বয়সঃ
সর্বোচ্চ ৩২ বছর

যেসকল জেলার বাসিন্দারা আবেদন করতে পারবেন না।
কুমিল্লা, চীদপুর, নোয়াখালী, মাদারীপুর, ময়মনসিংহ, শরিয়তপুর, রাজশাহী, যশোর, নড়াইল, গোপালগঞ্জ, পিরোজপুর, টাঙ্গাইল, কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, জামালপুর, নরসিংদী, সাতক্ষীরা, বাগেরহাট ও লালমনিরহাট। তবে যেকোন জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থী আবেদন করতে পারবে।

আবেদনের শর্ত নিয়মাবলীঃ

কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী পদে চাকরির আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত শর্ত ও নিয়মাবলী প্রযোজ্য হবে –

আবেদনের শর্তাবলীঃ

১। আগ্রহী সকল প্রার্থীকে অনলাইনে https://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আগামী ২২ জুন, ২০২২ তারিখ সকাল ১০:০০ ঘটিকা হতে ২৮ জুলাই, ২০২২ তারিখ বিকাল ০৫:০০ ঘটিকার মধ্যে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের পরে কোন আবেদন গ্রহণ করা হবে না এবং অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদন সফট্ওয়্যার কর্তৃক গৃহীত হবে না। অনলাইন ব্যতীত অন্য কোন মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না।

২। অনলাইনে আবেদনের জন্য https://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে প্রথমে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য ই-মেইল ও মোবাইল নম্বর আবশ্যক। নিবন্ধন সম্পন্ন হওয়ার পর নিবন্ধনকারীর ই-মেইলে erecruitment কর্তৃক ভেরিফিকেশন লিংক এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে। ই-মেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদনের প্রয়োজনীয় ধাপসমূহ সম্পন্ন করতে হবে (প্রয়োজনে সংশ্লিষ্ট ওয়েবসাইট হতে নিবন্ধন গাইডলাইন ও আবেদনের গাইডলাইন অনুসরণ করতে হবে)।

৩। Online-এ আবেদনের সময় নির্ধারিত স্থানে প্রার্থীর স্বাক্ষর (সাইজ: দৈর্ঘ্য ৩০০ pixel প্রস্থ ৮০ pixel ও রঙিন ছবি সাইজ: দৈর্ঘ্য ৩০০ pixel প্রস্থ ৩০০ pixel আপলোড করতে হবে।

8। আবেদনকারীগণ পরীক্ষার ফি বাবদ ১১২ (একশত বারো) টাকা DBBL Mobile Banking (Rocket), bkash এবং Nagad এর মাধ্যমে (বিস্তারিত অনলাইন ফর্মে পাওয়া যাবে) জমা করতে হবে।

৫। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান/সকল প্রকার কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে। কোটাধারী প্রার্থীদের আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট ডকুমেন্ট আপলোড করতে হবে।

৬। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

৭1 সাধারন প্রার্থীদের ক্ষেত্রে ২২/০৬/২০২২ খ্রিঃ তারিখে বয়স অনূর্ধ ৩০ (ত্রিশ) বৎসর হতে হবে৷ মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে ২২/০৬/২০২২ তারিখে বয়স হবে অনূর্ধ ৩২ বেত্রিশ) বসর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের পুত্র- কন্যার ক্ষেত্রে বয়স অনূর্ধ ৩০(ত্রিশ) বৎসর হতে হবে। বয়স প্রমাণের জন্য এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৮। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। বাংলাদেশের নাগরিক নন এমন কারও সাথে বৈবাহিক সূত্রে আবদ্ধ হয়ে থাকলে কিংবা বিবাহের জন্য অঙ্গীকারবদ্ধ হয়ে থাকলে তিনি আবেদন করার যোগ্য হবেন না।

৯। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

১০। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে দাখিলকৃত Application Form এর ফটোকপিসহ নিম্নোক্ত পত্রাদি দাখিল করতে হবে।
ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ (দুই) কপি রঙিন ছবি,
খ) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আবেদন পত্রের সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা পিতা/মাতার মুক্তিযোদ্ধার সার্টিফিকেট এর ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি।
গ) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত কপি, অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি ও কম্পিউটার প্রশিক্ষণ সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে।
ঘ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনারের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিকত্ত ও চারিত্রিক বৈশিষ্ট্যের সার্টিফিকেট।
ঙ) প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.molwa.gov.bd) এ প্রকাশিত প্রমাণক এর আলোকে সত্যায়িত অনুলিপি উপস্থাপন করতে হবে।
চ) এতিম/শারীরিক প্রতিবন্ধী কোটায় আবেদনকারী প্রার্থীকে উপযুক্ত প্রমাণক উপস্থাপন করতে হবে।

১১। নিয়োগকৃত কর্মচারীর চাকুরী বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকুরী প্রবিধানমালা, ২০১১ দ্বারা নিয়ন্ত্রিত হবে। তবে সরকার কর্তৃক সময়ে সময়ে জারীকৃত বিধিবিধান প্রযোজ্য ক্ষেত্রে কার্যকর হবে।

১২। নিয়োগের ক্ষেত্রে সরকারী বিধি-বিধান এবং কোটা পদ্ধতি অনুসরণ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

১৩। দাখিলকৃত কোন কাগজপত্র ফেরত দেয়া হবে না।

১৪। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

১৫। আবেদনপত্রে কোনরুপ অসত্য বিবরণ/তথ্য পাওয়া গেলে আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্ত্বেও আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং এ প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। চাকুরী প্রাপ্তির পরও যে কোন পর্যায়ে তার সনদপত্র/প্রদত্ত তথ্য অসত্য প্রমাণিত হলে তাকে চাকুরী থেকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করবে।

১৬। প্রাপ্ত সকল আবেদনপত্র যাচাই-বাছাই করে কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র উপযুক্ত প্রার্থীগণকে লিখিত পরীক্ষার জন্য এসএমএস এর মাধ্যমে অবগত করা হবে। মৌখিক বা অন্যান্য পরীক্ষার জন্য পত্র প্রেরণ করা হবে না তবে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ওয়েবসইট www.bhtpa.gov.bd -এ প্রকাশ করা হবে।

১৭। নিয়োগ বিজ্ঞপ্তি জারীর পরেও কর্মকর্তা/কর্মচারী নিয়োগ সংক্রান্ত কর্তৃপক্ষের জারীকৃত প্রাসঙ্গিক সকল আদেশ/পরিপত্র/নীতিমালা প্রযোজ্য হবে।

১৮। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা কর্তৃপক্ষের প্রয়োজনীয়তার নিরিখে হ্রাস/বৃদ্ধি হতে পারে।

১৯। যেকোন আবেদনপত্র বাতিল ও সংরক্ষণসহ নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

২০। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকারীকে কোন প্রকার যাতায়াত ভাতা ও দৈনিক ভাতা প্রদান করা হবে না।

২১। অনলাইন আবেদন করতে কোন সমস্য হলে ০২-৫৫০০৭১৮৩-এক্সট ১০৮ নং টেলিফোনে জনাব তানিমুল বারী, টেকনিক্যাল স্পেশালিস্ট, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর সাথে যোগাযোগ করা যেতে পারে।

২২। নিয়োগ বিজ্ঞপ্তিটি বাংলাদেশ হাই-টেক পার্কের ওয়েবসাইট www.bhtpa.gov.bd -১৫ তে পাওয়া যাবে।