জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অধীনে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সারাংশ
পদের নামঃ পরিবার কল্যাণ সহকারী
পদের সংখ্যাঃ ৩৪ জন
প্রতিষ্ঠানঃ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়,কক্সবাজার
চাকরির ধরনঃ স্থায়ী, গ্রেড/বেতনস্কেলঃ ১৭তম গ্রেড/৯০০০-২১৮০০ টাকা।
কর্মস্থলঃকক্সবাজার।
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ০৮ জুন ২০২১ খ্রিঃ, সূত্রঃ দৈনিক জনকন্ঠ
আবেদনের শেষ তারিখঃ ১৪ জুন ২০২১ খ্রিঃ
আবেদন ফিঃ ৫৬/- টাকা

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির বিবরণঃ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়এর রাজস্ব খাতভূক্ত নিম্ন বর্ণিত শূন্য পদ সমূহে নিয়োগের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নোক্ত শর্তে অনলাইনে আবেদন পত্র আহবান করা যাচ্ছে:

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বয়স সংক্রান্ত শর্তাবলীঃ

শিক্ষাগত যোগ্যতাঃ
মাধ্যমিক/এসএসসি সার্টিফিকেট পাশ।

বয়সঃ
১৮ – ৩০ বছর

আবেদনের শর্ত নিয়মাবলীঃ

পরিবার কল্যাণ সহকারী পদে চাকরির আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত শর্ত ও নিয়মাবলী প্রযোজ্য হবে –

আবেদনের শর্তাবলীঃ

  • আগ্রহী প্রার্থীগণ  (http://fpo.teletalk.com.bd) এই ওয়েব সাইটে আবেদন পূরণ করতে পারবে।
  • আগামী ৩০-০৬-২০২১ খ্রি.তারিখে  আবেদনকারীর  বয়স ১৮ হতে ৩০ এর মধ্যে হতে হবে।
  • মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যা / শারীরিক  প্রতিবন্ধী  আবেদনকারীদের জন্য  বয়স  ১৮ হতে ৩২ বছরে হতে হবে। এক্ষেত্রে এভিডেভিট গ্রহন যোগ্য নহে।
  • সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত-শাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে আবেদন করতে হবে এবং অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

  • প্রার্থীর যোগ্যতা যাচাইঃ প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যুনতম শর্তের সাথে অসামঞ্জস্য পাওয়া গেলে, ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তীর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • ভুল তথ্য/ জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা পরীক্ষা চলাকালীন অথবা পরবর্তীতে যে কোন সময়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

  • লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ফলাফল প্রকাশের পর নির্দেশিত সময়ের মধ্যে নিম্নোক্ত সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তা ন্যেনতম ৯ম গ্রেড) কর্তৃক সত্যায়ন করে ১ (এক) সেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সরাসরি/ডাকযোগে/কুরিয়ারে জমা দিতে হবে।

  • প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ)। প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র। মহিলা কোটা ব্যতিত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপ্রমাণপত্র।

  • আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র- কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ (আবেদনকারী সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে)

  • আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদপত্র, গেজেট, লাল মুক্তি বার্তা/ভারতীয় তালিকার ছায়ালিপি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/গেজেটেড কর্মকর্তা ন্যুনতম ৯ম গ্রেড কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

  • মৌখিক পরীক্ষার সময় অনুচ্ছেদ-৮ এর নির্দেশনামতে জমাকৃত সকল সনদ/কাগজপত্রের মূল কপি আবশ্যিকভাবে প্রদর্শনের পাশাপাশি ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। দাখিলকৃত সনদ/কাগজপত্রের সাথে অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যের অসামঞ্জস্য পাওয়া গেলে প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়ে যাবে।

  • পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।
  • কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা কম বেশি করার অধিকার সংরক্ষণ করেন। কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়ার যে কোন পর্যায়ে যৌক্তিক/আইনগত কারণে নিয়োগ স্থগিত/বাতিল করতে পারবেন। নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।
  • লিখিত/ব্যাবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে/ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। ফরম পুরণ, জমাদানের নির্দেশাবলী ও অন্যান্য প্রযোজ্য শর্ত এবং তথ্যাবলীসহ পূর্ণাঙ্গ নিয়োগ বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

  • জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার  কোটা বিধি অনুসরণ করা হবে। এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবে।
  • প্রবেশপত্রটি লিখিত অংশগ্রহনের সময় এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক পরীক্ষা  এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।
  • কর্তৃপক্ষ জারিকৃত বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী  কর্তৃপক্ষের  সিদ্ধান্ত চুড়ান্ত বলে গন্য হবে।