সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে কপিরাইট ভবন নির্মাণ প্রকল্পে হিসাব রক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে কপিরাইট ভবন নির্মাণ প্রকল্পে হিসাব রক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সারাংশ
পদের নামঃ হিসাব রক্ষক
পদের সংখ্যাঃ ০১ জন
প্রতিষ্ঠানঃ কপিরাইট ভবন নির্মাণ প্রকল্প।
চাকরির ধরনঃ স্থায়ী, গ্রেড/বেতনস্কেলঃ ১১ তম গ্রেড/১২,৫০০-৩০,২৩০ টাকা।
কর্মস্থলঃ ঢাকা।
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ০৮ জুন ২০২১ খ্রিঃ, সূত্রঃ দৈনিক জনকন্ঠ
আবেদনের শেষ তারিখঃ ১২ জুলাই ২০২১ খ্রিঃ
আবেদন ফিঃ ৬৭২/- টাকা

 

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে কপিরাইট ভবন নির্মাণ প্রকল্পে হিসাব রক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির বিবরণঃ

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিম্নোক্ত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের জন্য নিম্নে বর্ণিত শর্তে বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের নিকট হতে অনলাইনে আবেদন পত্র আহবান করা যাচ্ছে:

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বয়স সংক্রান্ত শর্তাবলীঃ

শিক্ষাগত যোগ্যতাঃ
একাউন্টিং, ফিন্যান্স ও ব্যবস্থাপনা প্রশাসন বিষয়ে স্নাতক/স্নাতকোত্তর এবং হিসাব রক্ষক পদে ০৫ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা।

বয়সঃ
১৮ – ৩০ বছর

আবেদনের শর্ত নিয়মাবলীঃ

হিসাব রক্ষক পদে চাকরির আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত শর্ত ও নিয়মাবলী প্রযোজ্য হবে –

আবেদনের শর্তাবলীঃ

  • আগ্রহী প্রার্থীগণ  (www.copyrightoffice.gov.bd) এই ওয়েব সাইটের নোটিশ বোর্ডে নির্ধারিত আবেদন ফরম পাবে ।
  • প্রার্থীকে আবেদনপত্র “ প্রকল্প পরিচালক” কপিরাইট ভবন নির্মাণ প্রকল্প, জাতীয় আরকাইভস ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আগামী ১২/০৭/২০২১ ইং তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে সরাসরি/ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন পত্র পৌছাতে হবে । নির্ধারিত তারিখের পর কোনআবেদন পত্র গ্রহণযোগ্য হবে না। আবেদন পত্রের সাথে নিয়োগ বিজ্ঞপ্তিতে-উল্লেখিতপদের জন্য ২০৭/_ (দুইশত) টাকার অফেরত যোগ্য যে কোন তফসিলি ব্যাংকের পে-অর্ডার/ব্যাহদ্রাফ্ট সংযুক্ত করতে হবে। ব্যাংক ড্রাফট/পে-অর্ডার এর নম্বর ও তারিখ এবং ইস্যুকৃ্ত ব্যাংক ও শাখার নাম আবেদন ফরমের নির্ধারিত স্থানে উল্লেখ করতে হবে।
  • আগামী ০২-০৭-২০২১ খ্রি.তারিখে  আবেদনকারীর  বয়স ১৮  থেকে ৩০ এর মধ্যে হতে হবে।
  • মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যা / শারীরিক  প্রতিবন্ধী  আবেদনকারীদের জন্য  বয়স  ১৮   থেকে ৩২ বছরে হতে হবে। এক্ষেত্রে এভিডেভিট গ্রহন যোগ্য নহে।
  • প্রাপ্ত আবেদনসমূহযাচাই-বাছাইয়ের পর শুধুমাত্র গ্রহণযোগ্য প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।
  • আবেদন পত্রের সাথে প্রার্থীর সদ্য তোলা ০৪(চার) কপি ৫১৫ সে.মি. সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতা সনদ, জাতীয় পরিচয়পত্র,জন্ম নিবন্ধন সনদ, নাগরিকতৃ সনদ প্রথম শ্রেণীর থেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ফটোকপি প্রদান করতে হবে এবং মৌখিক পরীক্ষার সমযে মূলকপি দেখাতে হবে ।
  • খামের উপর প্রার্থীর নিজের নাম, ঠিকানাসহ আবেদকৃত পদের নাম এবং নিজ জেলার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে। প্রার্থীর যোগাযোগের ঠিকানা সম্বলিত ৯.৫” ৯ ৪.৫” সাইজের ১টি ফেরত খাম ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটসহ আবেদন পত্রের সাথে আবশ্যিকভাবে সংযুক্ত করতে হবে।
  • কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে আবেদনপত্র পৌছাতে হবে।
  • প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা বা পোষ্য হলে আবেদনকারীকে উপযুক্ত সনদ দাখিল করতে হবে , যা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক যাচাই করা হবে ।
  •  ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন পত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে ।
  • কর্তৃপক্ষ যে কোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিযোগ কার্যক্রম/বিজ্ঞপ্তি সম্পূর্ণ অথবা আংশিক সংশোধন, গ্রহণ বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন এবং এ নিয়োগের ক্ষেত্রে নিকেয়াগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।
  • নির্বাচনী পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে । লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের বর্তমান ঠিকানায় ডাকযোগে বথাসমযে প্রবেশপত্র পেরণ করা হবে ।লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে এবং পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আগ্রহী প্রার্থীকে সরকার নির্ধারিত চাকুরীর আবেদন ফরম স্বহস্তে পূরণ/কম্পিউটারে মুদৃণ পূর্বক আবেদন দাখিল করতে হবে ।
  • জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার  কোটা বিধি অনুসরণ করা হবে। এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবে।
  • প্রবেশপত্রটি লিখিত অংশগ্রহনের সময় এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক পরীক্ষা  এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।
  • কর্তৃপক্ষ জারিকৃত বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী  কর্তৃপক্ষের  সিদ্ধান্ত চুড়ান্ত বলে গন্য হবে।