বাংলাদেশ মেরিন একাডেমিতে অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রনালয়ের অধীনে বাংলাদেশ মেরিন একাডেমিতে অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সারাংশ
পদের নামঃ অফিস সহায়ক
পদের সংখ্যাঃ ০১ জন
প্রতিষ্ঠানঃ বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রাম।
চাকরির ধরনঃ স্থায়ী, গ্রেড/বেতনস্কেলঃ ২০ তম গ্রেড/৮২৫০-২০০১০ টাকা।
কর্মস্থলঃ চট্টগ্রাম।
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ০৯ জুন ২০২১ খ্রিঃ, সূত্রঃ দৈনিক জনকন্ঠ
আবেদনের শেষ তারিখঃ ০৯ জুন ২০২১ খ্রিঃ
আবেদন ফিঃ ৫০/- টাকা

বাংলাদেশ মেরিন একাডেমিতে অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

চাকরির বিবরণঃ

নৌ পরিবহন মন্ত্রনালয়-এর অধীনে সরকারের চাকরি আদেশ, ২০১৫ অনুযায়ী প্রচলিত বেতন স্কেলে নিরাপত্তা পরিদর্শক পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হাতে নিচে বর্ণিত শর্ত সাপেক্ষে নির্ধারিত ফরমে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছেঃ

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বয়স সংক্রান্ত শর্তাবলীঃ

শিক্ষাগত যোগ্যতাঃ
৮ম শ্রেণী পাশসহ যে কোন স্বীকৃত মেসে খাদ্য পরিবেশনকারী হিসাবে ১ বছরের অভিজ্ঞতা অথবা পর্যটন কর্পোরেশন হইতে প্রশিক্ষণ প্রাপ্ত।

বয়সঃ
১৮ – ৩০ বছর

আবেদনের শর্ত নিয়মাবলীঃ

অফিস সহায়ক পদে চাকরির আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত শর্ত ও নিয়মাবলী প্রযোজ্য হবে –

আবেদনের শর্তাবলীঃ

  • আগ্রহী প্রার্থীগণ মেরিন একাডেমির (https://macademy.gov.bd) এই ওয়েব সাইটে থেকে আবেদন ফরম সংগ্রহ করে আবেদন করতে হবে। কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমী, চট্টগ্রাম এর বরাবরে আবেদন করে আগামী ৩০/০৬/২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে।
  • উল্লিখিত পদে ৫০/- (পঞ্চাশ) টাকা কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রামের অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেড বাংলাদেশ ব্যাংকে ট্রেজারী চালানের মাধ্যমে কোড নং ১-৫২৩৬-০০০১-২৬৮১ তে জমা করে চালানের মূল কপি আবেদনের সাথে জমা দিতে হবে।
  • আগামী ৩০-০৬-২০২১ খ্রি.তারিখে  আবেদনকারীর  বয়স ১৮  থেকে ৩০ এর মধ্যে হতে হবে।
  • মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যা / শারীরিক  প্রতিবন্ধী  আবেদনকারীদের জন্য  বয়স  ১৮   থেকে ৩২ বছরে হতে হবে। এক্ষেত্রে এভিডেভিট গ্রহন যোগ্য নহে। জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের কপি আবেদন পত্রের সাথে দিতে হবে।
  • সকল জেলার মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র কন্যা, এতিমখানার নিবাসী, প্রতিবন্ধী, মহিলা, উপজাতীয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী আবেদন করতে পারবেন (এক্ষেত্রে যথাযথ সনদ দাখিল করবেন)।
  • আবেদনপত্রের সাথে সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, ইউনিয়ন পরিষদ/পৌরসভা চেয়ারম্যান/ সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কমিশনার কর্তৃক স্থায়ী নাগরিকত্ব সনদপত্র, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধ এবং অভিজ্ঞতাসহ সকল সনদ পত্রের কপি (নূন্যতম ০৯ গ্রেড গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত এবং নামসহ সীল মোহরযুক্ত হতে হবে) সত্যায়িত ও নূন্যতম ০৯ গ্রেড গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্রের মূলকপি অবশ্যই সংযোজিত করতে হবে।
  • আবেদনকারীর নিকট আত্বীয় (বাবা, মা, ভাই ও তাবিবাহিত বোন), আবেদনকারীর স্বাক্ষরসহ অঙ্গীকারনামা সঙ্গে দিতে হবে। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-বিধান অনুসরণ করা হবে। এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ দরখাস্তকারীর সাক্ষাৎকার নিতে কিংবা প্রার্থী পদে নিয়োগ প্রদান করতে বাধ্য নয়।
  • জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার  কোটা বিধি অনুসরণ করা হবে। এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধি প্রার্থীদের ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবে।
  • প্রবেশপত্রটি লিখিত অংশগ্রহনের সময় এবং উত্তীর্ণ হলে ব্যবহারিক পরীক্ষা  এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।
  • কর্তৃপক্ষ জারিকৃত বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী  কর্তৃপক্ষের  সিদ্ধান্ত চুড়ান্ত বলে গন্য হবে।