চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে (Office of the Chief Judicial Magistrate) সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator) পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।

সারাংশ
পদের নামঃ সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator)
পদ সংখ্যাঃ ০২ টি
চাকরিদাতা প্রতিষ্ঠানঃ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর কার্যালয় (Office of the Chief Judicial Magistrate)
চাকরির ধরনঃ অস্থায়ী
গ্রেড ও বেতনস্কেলঃ  ১০,২০০-২৪,৬৮০/- টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রী
বয়সসীমাঃ ১৮-৩০ বছর
আবেদনকারীর জেলাঃ সকল জেলা
আবেদন ফিঃ ০০/- টাকা
আবেদনের মাধ্যমঃ সরাসরি/ডাকযোগে
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ০৫ জুলাই
আবেদনের শেষ তারিখঃ ২৬ জুলাই

চাকরির বিবরণঃ

বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগ, ঢাকা-এর স্মারক নং-২০৫৯(১৩), তারিখ ২০/০৩/২০১৬ খ্রিঃ মূলে প্রেরিত পত্রের প্রেক্ষিতে এবং মাননীয় জেলা জজ মহোদয়ের কার্যালয়ের স্মারক নং-৩৮৯/জি,এ, তারিখ ০৫/০৭/২০২২ মোতাবেক ব্রাহ্মণবাড়িয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে (নতুন সৃজনকৃত আদালতসহ) নিম্নবর্ণিত রাজস্ব খাতভুক্ত অস্থায়ী শূন্য পদগুলি সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণ করার নিমিত্ত শর্ত সাপেক্ষে পদের বিপরীতে বর্ণিত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাপরিকদের হতে স্বহস্তে স্বাক্ষরিত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator) পদে নিয়োগ দিচ্ছে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর কার্যালয় (Office of the Chief Judicial Magistrate)

সাধারণ শর্তাবলীঃ

শিক্ষাগত যোগ্যতাঃ

ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ন্যুনতম দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রী ।
খ) সাঁটলিপি লিখনে ইংরেজী ও বাংলায় প্রতি মিনিটে গতি যথাক্রমে ৭০ ও ৪৫ শব্দ এবং টাইপের গতি প্রতি মিনিটে যথাক্রমে ৩০ ও ২৫ শব্দ হতে হবে।

বয়সঃ

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator) পদে  আবেদনের নির্ধারিত বয়সসীমা ১৮-৩০ বছর।

অভিজ্ঞতাঃ

কম্পিউটারে বিশেষ দক্ষতাসম্পন্নদের অগ্রাধিকার প্রদান করা হবে।

আবেদনকারীর জেলাঃ

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator) পদে সকল জেলার অধিবাসীরা আবেদন করতে পারবেন।

আবেদনের শর্ত ও নিয়মাবলীঃ

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator) পদে আবেদনের শর্ত ও নিয়মাবলী নিম্নরূপঃ

আবেদনের শর্তাবলীঃ

১। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে প্রকাশিত নির্ধারিত ফরমের আলোকে বর্ণিত তথ্যাদি পূরণ পূর্বক স্বহস্তে স্বাক্ষর করে আবেদন করতে হবে। ফরমটি www.mopa.gov.bd/uploads/2015/archive/forms/admin-2015-01, ঠিকানা হতে ডাউনলোড করা যাবে। প্রয়োজনে ফরমের আলোকে কম্পিউটার কম্পোজ করে আবেদন করা যাবে।

২। দরখাস্তের সহিত প্রার্থীর বর্তমান নিজস্ব ঠিকানা সম্বলিত “৯.৫ ইঞ্চি « 8.৫ ইঞ্চি’ মাপের খাম ১০ টাকা মুল্যের ডাকটিকিট সংযুক্তক্রমে দাখিল করতে হবে (প্রবেশপত্র ইস্যু করার জন্য) ।

৩। আগামী ২৬-০৭-২০২২ খ্রিঃ তারিখ প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা এবং প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ৩২ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের এবং পোষ্যদের আবেদনপত্রের সাথে মুক্তিযোদ্ধা/পিতা/মাতার/পিতার পিতা/পিতার মাতা/মাতার পিতা/মাতার মাতা (প্রযোজ্য ক্ষেত্রে) এর মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত একটি কপি যথাযথ কর্তৃপক্ষ স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত দাখিল করতে হবে ॥ আবেদনকারী যে মুক্তিযোদ্ধার সন্তান এই মর্মে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত সার্টিফিকেটের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৪) অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে ।

৫। নিয়োগের ক্ষেত্রে সকল বিধি-বিধান অনুসরণ করা হবে।

৬। নিয়োগ পরীক্ষায় (লিখিত/ব্যবহারিক/মৌখিক) অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টি.এ/ডি.এ প্রদান করা হবে না।

৭। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচি উল্লেখপূর্বক প্রবেশপত্র যথাসময়ে প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের বর্তমান ঠিকানায় প্রেরণ করা হবে।

৮। অনিবার্য কারণবশত এই বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখ পরিবর্তন/স্থগিত/বাতিল করা হলে সে বিষয়ে পত্রিকার মাধ্যমে অবগত করানো হবে।

৯। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে।

১০। চাকুরীরত প্রার্থীদের ক্ষেত্রে যথাবথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র পৌঁছাতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

১১। কর্তৃপক্ষ প্রয়োজনবোধে কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি পরিবর্তন/সংশোধন/বাতিল করতে পারবেন।

১২। সকল দরখাস্ত চেয়ারম্যান, নিয়োগ সংক্রান্ত বাছাই কমিটি ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ব্রাহ্মণবাড়িয়া-এর বরাবরে দাখিল করতে হবে।

১৩। দরখাস্তের সাথে নিম্নবর্ণিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে।
আবেদন ফরমের সাথে প্রার্থীর ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্যতোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি রঙ্গিন ছবি সংযুক্ত করতে হবে। খ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সকল শিক্ষাগত যোগ্যতা, সাঁটলিপি ও কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র ও নাগরিকত্ব সনদ সংক্রান্ত কাগজাদির ছায়ালিপি দাখিল করতে হবে। গ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্রের মূল কপি আবেদনের সহিত দাখিল করতে হবে। মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উপরোক্ত কাগজপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। আবেদনপত্রে আবেদনকারীর মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

১৪। খামের উপর প্রার্থীর পদের নাম ও নিজ জেলা স্পষ্টাক্ষরে লিখতে হবে। আগামী ২৬-০৭-২০২২ খ্রিঃ তারিখ অফিস চলাকালীন সময় পর্যন্ত সরাসরি/ডাকযোগে প্রাপ্ত আবেদন গ্রহণ করা হবে।

আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী:

প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে প্রকাশিত নির্ধারিত ফরমের আলোকে বর্ণিত তথ্যাদি পূরণ পূর্বক স্বহস্তে স্বাক্ষর করে আবেদন করতে হবে। ফরমটি www.mopa.gov.bd/uploads/2015/archive/forms/admin-2015-01, ঠিকানা হতে ডাউনলোড করা যাবে। প্রয়োজনে ফরমের আলোকে কম্পিউটার কম্পোজ করে আবেদন করা যাবে। খামের উপর প্রার্থীর পদের নাম ও নিজ জেলা স্পষ্টাক্ষরে লিখতে হবে। আগামী ২৬-০৭-২০২২ খ্রিঃ তারিখ অফিস চলাকালীন সময় পর্যন্ত সরাসরি/ডাকযোগে প্রাপ্ত আবেদন গ্রহণ করা হবে।

শেষ কথাঃ

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator) পদে যারা আবেদন করতে ইচ্ছুক, তারা ২৬ জুলাই এর মধ্যে উপরে উল্লেখিত পদ্ধতিতে সরাসরি/ডাকযোগে আবেদন করুন। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

সংযুক্তিঃ

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর (Shorthand-cum-computer operator) পদে বিজ্ঞপ্তির সংযুক্তি নিচে দেয়া হলো।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২