ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স এ ক্যাশিয়ার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশ পুলিশ, ঢাকা মেট্রোপলিটন পুলিশে (Dhaka Metropolitan Police (DMP)) ক্যাশিয়ার (Cashier) পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।

সারাংশ
পদের নামঃ ক্যাশিয়ার (Cashier)
পদ সংখ্যাঃ ০১ টি
চাকরিদাতা প্রতিষ্ঠানঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশে (Dhaka Metropolitan Police (DMP))
চাকরির ধরনঃ অস্থায়ী
গ্রেড ও বেতনস্কেলঃ ১৩ তম গ্রেড | ৯,৩০০ – ২২,৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি বা সমমান
বয়সসীমাঃ ৩০ বছর
আবেদনকারীর জেলাঃ নিম্নে বর্ণিত
আবেদন ফিঃ ১১২/- টাকা
আবেদনের মাধ্যমঃ অনলাইন
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ ১২ জুলাই
আবেদনের শেষ তারিখঃ ০৭ আগস্ট

চাকরির বিবরণঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশ পুলিশ, ঢাকা মেট্রোপলিটন পুলিশে (Dhaka Metropolitan Police (DMP)) নিম্নবর্ণিত শূন্য পদে অস্থায়ী ভিন্তিতে বিধি মোতাবেক নিয়োগের নিমিত্তে বিজ্ঞপ্তিতে বর্ণিত জেলাসমূহের প্রকৃত স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে শর্তসাপেক্ষে Online এ পূরণকৃত আবেদনপত্র আহান করছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।। ক্যাশিয়ার (Cashier) পদে নিয়োগ দিচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (Dhaka Metropolitan Police (DMP))

সাধারণ শর্তাবলীঃ

শিক্ষাগত যোগ্যতাঃ

কোনো স্বীকৃত বোর্ড হতে নূন্যতম উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বয়সঃ

ক্যাশিয়ার (Cashier) পদে  আবেদনের নির্ধারিত বয়সসীমা ১৮-৩০ বছর।

অভিজ্ঞতাঃ

কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০।

আবেদনকারীর জেলাঃ

ক্যাশিয়ার (Cashier) পদে নিচে বর্ণিত জেলার অধিবাসীরা আবেদন করতে পারবেন।

ঢাকা বিভাগঃ ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী ও শরীয়তপুর জেলা।
ময়মনসিংহ বিভাগঃ ময়মনসিংহ জেলা।
চট্টগ্রাম বিভাগঃ ব্রাহ্মণবাড়ীয়া, কুমিল্লা, লক্ষীপুর ও রাঙামাটি জেলা।
রাজশাহী বিভাগঃ রাজশাহী, জয়পুরহাট, নওগাঁ, নাটোর ও চীপাইনবাবগঞ্জ জেলা।
রংপুর বিভাগঃ লালমনিরহাট, নীলফামারী ও ঠাকুরগাঁও জেলা।
খুলনা বিভাগঃ চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও মেহেরপুর জেলা।
বরিশাল বিভাগঃ ভোলা জেলা।
সিলেট বিভাগঃ সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা।

আবেদনের শর্ত ও নিয়মাবলীঃ

ক্যাশিয়ার (Cashier) পদে আবেদনের শর্ত ও নিয়মাবলী নিম্নরূপঃ

আবেদনের শর্তাবলীঃ

১। ০১/০৭/২০২২ খ্রি. তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। তবে, বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শাহীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিভেডিট গ্রহণযোগ্য হবে না।

২। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

৩। একজন প্রার্থী কেবল একটি পদের জন্য আবেদন করতে পারবেন। একের অধিক আবেদন পাওয়া গেলে প্রার্থীতা বাতিল করা হবে।

৪। আবেদনপত্র প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনোরুপ অসত্য বিবরণ/তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে, এমনকি আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্ত্বেও আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং ঐ প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। চাকুরী প্রাপ্তির পরও যেকোনো পর্যায়ে তার সনদপত্র/প্রদত্ত তথ্য অসত্য প্রমাণিত হলে তাকে চাকুরি থেকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করবে।

৫) লিখিত পরীক্ষায় এবং ব্যবহারিক পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে) উত্তীর্ণের পর মৌখিক পরীক্ষায় সময় প্রার্থীকে Online-এ দাখিলকৃত Application Form এর প্রিন্ট কপিসহ নিম্নোক্ত দলিলাদি দাখিল করতে হবে।
(ক) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০২ (দুই) কপি রঙিন ছবি।
(খ) ১ম শ্রেণির গেজেটেড, কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সকল শিক্ষাগত যোগ্যতার ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, অভিজ্ঞতা সনদের ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে) ও কম্পিউটার প্রশিক্ষণ সনদের ফটোকপি।

(গ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনারের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিক ও চারিত্রিক বৈশিষ্ট্যের সনদের সত্যায়িত ফটোকপি।

(ঘ) আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে তার স্বপক্ষে আবেদনকারীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত ফটোকপি, মুক্তিযোদ্ধার সরকারি গেজেটের সত্যায়িত ফটোকপি ও পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক
মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের বিষয়টি উল্লেখপূর্বক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি।

(ঙ) এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের সর্বশেষ সরকারি নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত ফটোকপি।

(চ) উপযুক্ত সকল সনদের সত্যায়িত ফটোকপির সাথে মূল কপি উপস্থাপন করতে হবে।

৬। শূন্যপদ পূরণ সংক্রান্ত সরকারের যাবতীয় বিদ্যমান বিধি-বিধান/আদেশ এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) যথাযথভাবে প্রতিপালন/অনুসরণ করা হবে।

৭। কোনো প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ যে কোনো আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল এবং পদের সংখ্যা হাস বা বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন। এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে।

৮। এ নিয়োগ বিজ্ঞপ্তি, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য এবং এ নিয়োগ সম্পর্কিত যে কোনো পরিবর্তন/সংশোধন (যদি থাকে) ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা এর ওয়েবসাইট (www.dmp.gov.bd) এ পাওয়া ধাবে।

৯। পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকারীকে কোন প্রকার যাতায়াত ভাতা ও দৈনিক ভাতা প্রদান করা হবে না।

১০। নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

১১। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

১২। যদি কোনো প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশুতিবদ্ধ হন কিংবা কোনো ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক জনিত স্বলনজনিত অভিযোগে দন্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন তাহলে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেটিত হবেন না।

১৩। Online-এ আবেদনপত্র পুরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১২/০৭/২০২২ খ্রি. সকাল ১০.০০ ঘটিকা।

১৪। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ০৭/০৮/২০২২ খ্রি. বিকাল ০৫.০০ ঘটিকা! উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

১৫। অনলাইনে আবেনদপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী, শর্তাবলী, করণীয় সংক্রান্তে এবং পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://dmp.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পুরণ করতে পারবেন ও বিস্তারিত তথ্যাদি পাবেন।

১৬। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে প্রার্থীদেরকে পরামর্শ দেয়া যাচ্ছে।

১৭। Online-এ আবেদন ও নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোনো বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী:

অনলাইনে আবেনদপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী, শর্তাবলী, করণীয় সংক্রান্তে এবং পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://dmp.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পুরণ করতে পারবেন ও বিস্তারিত তথ্যাদি পাবেন।

শেষ কথাঃ

ক্যাশিয়ার (Cashier) পদে যারা আবেদন করতে ইচ্ছুক, তারা ০৭-০৮-২০২২ তারিখের মধ্যে উপরে উল্লেখিত পদ্ধতিতে অনলাইন মাধ্যমে আবেদন করুন। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

সংযুক্তিঃ

ক্যাশিয়ার (Cashier) পদে বিজ্ঞপ্তির সংযুক্তি নীচে দেয়া হলো।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স এ ক্যাশিয়ার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২